Wellcome to National Portal
পরিবেশ অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ জুলাই ২০২৩

১৭ জুলাই ২০২৩ খ্রি: তারিখে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট শাখা কর্তৃক পরিবেশ দূষণের দায়ে শুনানি গ্রহণক্রমে গাজীপুর জেলার ওয়ান আপ সোয়েটার্স লিঃ কে ৫০ হাজার টাকা; মুন্সীগঞ্জ জেলার মনোয়ারা পোল্ট্রি ফার্ম কে ৫০ হাজার টাকা; ঢাকা জেলার বিল্লাল ডেইরি ফার্মকে ৫০ হাজার টাকা ও নরসিংদী জেলার ডাইসিন ইন্টারন্যাশনাল লিঃকে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ ধার্য করা হয়। ঢাকা মহানগরের রামপুরা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং বিক্রয় ও সরবরাহ করার দায়ে ১ টি প্রতিষ্ঠান হতে ৫০ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায়সহ ১৭৬ কেজি পলিথিন জব্দ করা হয়। নওগাঁ ও মাগুরা জেলায় মোবাইল কোর্ট পরিচালনা করে মানমাত্রাতিক্ত হর্ণ দ্বারা শব্দ দূষনের দায়ে ০৯ টি যানবাহন হতে মোট ১২ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়। নাটোর ও মৌলভীবাজার জেলায় মোবাইল কোর্ট পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং বিক্রয় ও সরবরাহ করার দায়ে ৫ টি প্রতিষ্ঠান হতে ১০ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায়সহ আনুমানিক ২৯৪ কেজি পলিথিন জব্দ করা হয়।


প্রকাশন তারিখ : 2023-07-17

১৭ জুলাই ২০২৩ খ্রি: তারিখে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট শাখা কর্তৃক পরিবেশ দূষণের দায়ে শুনানি গ্রহণক্রমে গাজীপুর জেলার ওয়ান আপ সোয়েটার্স লিঃ কে ৫০ হাজার টাকা; মুন্সীগঞ্জ জেলার মনোয়ারা পোল্ট্রি ফার্ম কে ৫০ হাজার টাকা; ঢাকা জেলার বিল্লাল ডেইরি ফার্মকে ৫০ হাজার টাকা ও নরসিংদী জেলার ডাইসিন ইন্টারন্যাশনাল লিঃকে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ ধার্য করা হয়। ঢাকা মহানগরের রামপুরা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং বিক্রয় ও সরবরাহ করার দায়ে ১ টি প্রতিষ্ঠান হতে ৫০ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায়সহ ১৭৬ কেজি পলিথিন জব্দ করা হয়।
নওগাঁ ও মাগুরা জেলায় মোবাইল কোর্ট পরিচালনা করে মানমাত্রাতিক্ত হর্ণ দ্বারা শব্দ দূষনের দায়ে ০৯ টি যানবাহন হতে মোট ১২ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়। নাটোর ও মৌলভীবাজার জেলায় মোবাইল কোর্ট পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং বিক্রয় ও সরবরাহ করার দায়ে ৫ টি প্রতিষ্ঠান হতে ১০ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায়সহ আনুমানিক ২৯৪ কেজি পলিথিন জব্দ করা হয়।